এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার এই রাজ্যও দখল করতে চলেছে বিজেপি? জোর গুঞ্জন!

এবার এই রাজ্যও দখল করতে চলেছে বিজেপি? জোর গুঞ্জন!


মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারে থাকলেও, দুই গোষ্ঠীর মধ্যে তাদের বিবাদ দীর্ঘদিনের। একদিকে কমলনাথ, আর অন্যদিকে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। আর দুই গোষ্ঠীর বিবাদ যখন তুঙ্গে, ঠিক তখনই ময়দানে নেমে সময়ের সদ্ব্যবহার করেছে ভারতীয় জনতা পার্টি। জানা গেছে, এবার কর্ণাটকের মত বিজেপি মধ্যপ্রদেশ দখলের জন্য উঠে পড়ে লেগেছে।

এমনকি এই ব্যাপারে কংগ্রেসের বিধায়কদের কোটি কোটি টাকা দিয়ে প্রলোভন দেখাচ্ছে ভারতীয় জনতা পার্টি বলেও অভিযোগ হাত শিবিরের। আর এতেই রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে মধ্যপ্রদেশের রাজনীতিতে। এদিন এই প্রসঙ্গে ভোপালের কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং বলেন, “আমাদের দলের প্রতিটি বিধায়ককে প্রায় 23 থেকে 25 কোটি টাকা অফার করা হয়েছে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

 

এদিকে এই ঘটনার পরই শাসক দল কংগ্রেসের বিধায়কদের অপহরণের ঘটনা সামনে আসতেই শুরু হয় উত্তেজনা। ইতিমধ্যেই মধ্যপ্রদেশ বিধানসভা নিজেদের শক্তি পরীক্ষা করতে কংগ্রেসের পক্ষ থেকে আস্থা ভোটের ডাক দেওয়া হয়েছে। তাদের দাবি, বিজেপি কালো টাকা ছড়িয়ে সরকার ভাঙার চেষ্টা করছে। কিন্তু তারা এখানে তা করতে পারবে না। প্রসঙ্গত উল্লেখ্য, 231 আসনবিশিষ্ট মধ্যপ্রদেশে ম্যাজিক ফিগার পেতে গেলে লাগবে 115 টি আসন।

সেদিক থেকে কংগ্রেস 114 টি আসন নিয়ে ক্ষমতায় থাকলেও, তাদের দিক থেকে 10 জন বিধায়ককে বিজেপির নিজেদের দিকে নিয়ে যাওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ। আর এতেঈ রীতিমতো গুঞ্জন তৈরি হয়েছে সেখানে। অনেকেই বলছেন, অনেক জায়গাতেই ভোটে বিজেপি বিরোধী সরকার গঠন হয়েছে। কিন্তু পরবর্তীতে দেখা গেছে, তাদের দল থেকে অনেক বিধায়ক বিজেপিতে যোগ দেওয়ায় সেখানে সরকার গঠন করেছে ভারতীয় জনতা পার্টি। এখন কর্নাটক, গোয়ার মত মধ্যপ্রদেশেও সেই ঘটনার পুনরাবৃত্তি হয় কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!