এখন পড়ছেন
হোম > অন্যান্য > আপনার বিবাহ পরবর্তী জীবন কেমন যাবে কি করে বুঝবেন? পাত্র – পাত্রীর কোন কোন মিল থাকাটা জরুরি?

আপনার বিবাহ পরবর্তী জীবন কেমন যাবে কি করে বুঝবেন? পাত্র – পাত্রীর কোন কোন মিল থাকাটা জরুরি?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –মানুষের তার জীবনে চলা সম্পর্ক গুলোর মধ্যে সবথেকে মধুর সম্পর্ক বোধ হয়, সন্তান আর তার বাবা মা এর সম্পর্ক। সন্তান যতই বড় হোক না কেনো, বাবা মায়ের অপত্য স্নেহের সঙ্গে অন্য কিছুর তুলনা হয় না। আর এই মধুর সম্পর্কের বীজ হয়তো তৈরি হয় এক সুখী দাম্পত্যের মধ্যে থেকে। তাই দাম্পত্য জীবন কেমন হবে সে নিয়ে সকলের মধ্যেই কম বেশি চিন্তা থেকেই যায়।

সেই কথাকে মাথায় রেখেই তাই হয়তো আজ থেকে হাজার বছর আগেও জ্যোতিষশাস্ত্র কিভাবে মানুষের দাম্পত্য জীবনের সুখী হওয়ার উপায় বলে গেছে, তা প্রশংসার যোগ্য। জ্যোতিষ শাস্ত্রে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলা নারী পুরুষের কোষ্ঠির ৩৬ টি গুণের মধ্যে বিচার করা হয়। এই পদ্ধতিকে কোষ্ঠী বিচার পদ্ধতি বলে। বিবাহের ক্ষেত্রে ৩৬টি গুণের মধ্যে ১৮ টির উর্ধ্বে মিল থাকার দরকার হয়। তবে ৩৬ টির মধ্যে ৩৬টি গুণ মিলে যায়, তবে তাদের রাজযোটক বলা হয়। সেক্ষেত্রে কোন কোন গুণ বিচারে থাকে, সেগুলি জেনে নেওয়া যাক।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাশিচক্রে চন্দ্রের অবস্থান এখানে সবার আগে দেখা হয়। এছাড়া রবি, বৃহস্পতি ও বুধের শুভ অশুভ অবস্থানের ওপরও নির্ভর করে বিবাহ কেমন হবে। উভয়ের ক্ষেত্রেই সপ্তমভাবের অবস্থান গুরুত্বপূর্ণ হয়। সপ্তমভাব শুভ হলে এবং কোনো দোষ না থাকলে বিবাহ শুভ হয়। সপ্তমভাব বলবান হলে এবং প্রথম, পঞ্চম, সপ্তম, নবম, দশম ও একাদশ ভাবে থাকলে বিবাহ শুভ হয়। এক্ষেত্রে পঞ্চম ও একাদশপতির শুভ অবস্থানও বিচার করে দেখা হয়।

মেয়েদের ক্ষেত্রে সপ্তম ভাবের সঙ্গে মঙ্গল, বৃহস্পতি ও রবির শুভ অবস্থান দেখা হয়। এবং সেক্ষেত্রে কোনো দোষ না থাকেন ভালো। আর ছেলেদের ক্ষেত্রে সপ্তম ভাবের সঙ্গে শুক্র ও চন্দ্র এর বলবান হওয়া প্রয়োজন হয়। তবে সপ্তম ভাবে পঞ্চম পতি, সপ্তম পতি, নবম পতি, দশম পতি বা একাদশ পতির অবস্থান থাকলে বিবাহ শুভ বলে বিবেচনা করা হয়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!