এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > প্রশাসনিক অনুমতি নিয়ে রক্তদানের মত সামাজিক কাজেও আটকানো হচ্ছে বিজেপিকে! রণক্ষেত্র নদীয়া

প্রশাসনিক অনুমতি নিয়ে রক্তদানের মত সামাজিক কাজেও আটকানো হচ্ছে বিজেপিকে! রণক্ষেত্র নদীয়া


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  পশ্চিমবঙ্গের পুলিশের নামে বিরোধী মহল থেকে বারবার একাধিক অভিযোগ উঠেছে। বিরোধীমহল থেকে অভিযোগ উঠেছে পশ্চিমবঙ্গের পুলিশ নিরপেক্ষ মোটেই নয়, বরং তারা শাসক দলের দলদাসে পরিণত হয়েছে। অভিযোগের দৃষ্টান্ত হিসেবে তাঁরা দেখিয়েছেন, সম্প্রতি করোনা সংক্রমনের কারণে বলবৎ থাকা সামাজিক দূরত্ব বিধি কোনভাবে অমান্য করলে বিরোধীদের ওপর পুলিশ সঙ্গে সঙ্গে চড়াও হয়। তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা করে।

কিন্তু পাশাপাশি শাসক দলের নেতাকর্মীরা যদি এই কাজ করেন, সেখানে পুলিশের নির্বাক দর্শকের ভূমিকাই পালন করেন। পুলিশের প্রতি বিরোধী দলের অভিযোগ, তাদের নানা রাজনৈতিক কাজকর্মে বাধা দান করে পুলিশ। কিন্তু এবার রক্তদানের মতো সামাজিক কাজে বাধা দান করল পুলিশ। বিজেপির পক্ষ থেকে এমন একটি গুরুতর অভিযোগ পুলিশের বিরুদ্ধে উঠে গেল।

গতকাল নদীয়া জেলার অন্তর্গত চাকদা অঞ্চলে একটি রক্তদান শিবিরের আয়োজন করেছিল চাকদার বিজেপি নেতৃত্ব। চাকদার বিজেপি নেতৃত্বের তরফ থেকে জানানো হয়েছে যে, স্থানীয় হাসপাতালগুলিতে রক্তের যোগান অব্যাহত রাখতেই বিভিন্ন রাজনৈতিক দল ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো মাঝে মধ্যেই এরকম রক্তদান শিবিরের আয়োজন করে থাকেন। স্থানীয় এলাকায় অসহায় মানুষজনের কথা চিন্তা করেই বিজেপি এই রক্তদান শিবিরের পরিকল্পনা নিয়েছিল।

করোনার কারনে বলবৎ থাকা সমস্ত রকম স্বাস্থ্যবিধি মেনে বিজেপির বালিডাঙ্গা আঞ্চলিক সংগঠনের পক্ষ থেকে গতকাল চাকদায় এই শিবির আয়োজন করা হয়েছিল। বিজেপি সূত্র থেকে জানানো হয়েছে এই রক্তদান শিবির এর জন্য প্রয়োজনীয় স্থানীয় প্রশাসনিক অনুমতি তারা নিয়েছিলেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

উক্ত শিবিরের জন্য প্রায় সব কিছুর ব্যবস্থাই তাঁরা করেছিলেন। শিবিরের জন্য লাইট, ফ্যান, মাইক সেইসঙ্গে আমন্ত্রিত অতিথি ও রক্তদাতাদের জন্য টিফিন এর ব্যবস্থা সমস্ত সমস্ত কিছু যখন করা হয়ে গেছে। তার ঠিক প্রাক মুহূর্তে আগের রাতে চাকদা থানার পক্ষ থেকে জানানো হলো, করোনা সংক্রমণের কারণে, সামাজিক দূরত্ব বলবৎ থাকায় রক্তদান শিবিরের অনুমোদন দেওয়া পুলিশের দিতে পারবে না।

এভাবে রক্তদানের শিবিরের মত একটি সামাজিক অনুষ্ঠানে পুলিশ বাধা দেওয়ায় পুলিশের ওপর প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে ওঠে চাকদার বিজেপি নেতা-কর্মী তথা সদস্যেরা। শেষ পর্যন্ত বিক্ষুব্ধ হয়ে তাঁরা চাকদা- বনগাঁ যশোর রোড সংলগ্ন ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন। শেষ পর্যন্ত চাকদা পুলিশের প্রচেষ্টাতাই অবরোধ মুক্ত হয়।

এই ঘটনায় বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, বিজেপির অতিমাত্রায় জনপ্রিয়তার বৃদ্ধিতে আশঙ্কিত শাসক দল তৃণমূল কংগ্রেস। সমাজে বিজেপির জনপ্রিয়তাকে রোধ করতেই সদা প্রচেষ্ট তৃণমূল কংগ্রেস। আর তৃণমূলের প্ররোচনাতেই রক্তদানের মতো এমন একটি মহৎ কাজকে বন্ধ করে দিল পুলিশ। এমনটাই পুলিশের প্রতি অভিযোগ বিজেপির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!