এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বঙ্গ বিজেপির রাজ্য কমিটিতে বড় বদল! ক্ষমতা বাড়ল শোভন থেকে শঙ্কুর, শুভ্রাংশু থেকে দেবাশীষের!

বঙ্গ বিজেপির রাজ্য কমিটিতে বড় বদল! ক্ষমতা বাড়ল শোভন থেকে শঙ্কুর, শুভ্রাংশু থেকে দেবাশীষের!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে বঙ্গ বিজেপিতে নেওয়া হল বড়সড় পদক্ষেপ। দিলীপ ঘোষের নেতৃত্বে যে রাজ্য কমিটি ঘোষিত হয়েছিল – তা আরও মজবুত করতে এদিন রাজ্য কমিটির সাধারণ সদস্য, বিশেষ আমন্ত্রিত ও স্থায়ী আমন্ত্রিত সদস্যদের নাম ঘোষণা হল। আর সেখানে রয়েছে একের পর এক চমক। এই কমিটিতে বহু নতুন মুখকে সুযোগ দেওয়া হলেও – স্থান পেয়েছেন বহু প্রবীণ এবং অভিজ্ঞ মুখও। সবথেকে বড় কথা অত্যন্ত গুরুত্ব দেওয়া হয়েছে দলের শাখা সংগঠনকেও।

বিজেপি সূত্রে জানা গেছে, সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার হাত ধরে এই কমিটির প্রথম বৈঠক হতে চলেছে আগামী ১০ তারিখ। সেখানেই ২০২১-এর লড়াই কোন পথে হবে তার সুর কার্যত বেঁধে দিতে পারেন তিনি। এদিনের ঘোষিত কমিটিতে রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত ও রূপা গঙ্গোপাধ্যায় এবং প্রবীণ নেতা রন্তিদেব সেনগুপ্তকে বিশেষ আমন্ত্রিত সদস্য করা হয়েছে। বিভিন্ন সাংসদরা ছাড়াও অভিনেতা সুমন বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন ফুটবলার বাবু মানি ও ষষ্ঠী দুলেরা রাজ্য কমিটির বিশেষ আমন্ত্রিত সদস্য হয়েছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, পদাধিকার বলে রাজ্য কমিটিতে বিশেষ আমন্ত্রিত হিসেবে রয়েছেন রাহুল সিনহা, মুকুল রায় ও প্রাক্তন রাজ্য সভাপতি অসীম ঘোষ। এদিকে রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য হিসাবে জায়গা পেয়েছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়, মুকুলপুত্র শুভ্রাংশু রায় এবং যুবনেতা শঙ্কুদেব পন্ডা। এছাড়াও, দলের পুরনো মুখ হিসাবে পরিচিত কমল বেরিওয়াল, অসীম সরকার এবং দুধকুমার মণ্ডলরাও হয়েছেন রাজ্য কমিটির স্থায়ী আমন্ত্রিত সদস্য।

এদিকে রাজ্য কমিটির সদস্য হয়েছেন প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্য, প্রাক্তন রাজ্য সভাপতি তপন শিকদারের ভাইপো সৌরভ শিকদার, দীপ্তিমান সেনগুপ্ত, অমিতাভ রায়, প্রাক্তন সাংসদ জ্যোতির্ময়ী শিকদার, অভিনেত্রী দেবিকা মুখোপাধ্যায়, অর্চনা মজুমদার, দেবযানী সেনগুপ্ত, বীথিকা মণ্ডল ও অধ্যাপিকা মধু ছন্দা করের মত ব্যক্তিত্বরা। এদিকে যুব ও মহিলা-সহ সমস্ত মোর্চার সভাপতি, দলের জেলা সভাপতি ও প্রাক্তন জেলা সভাপতিদের রাজ্য কমিটিতে স্থায়ী আমন্ত্রিত করে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। আর সেই হিসাবেই রাজ্য কমিটিতে বিশেষ স্থান পেলেন সরকারি কর্মচারী পরিষদের রাজ্য আহ্বায়ক দেবাশীষ শীল।

গত কয়েক বছর ধরেই রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ, পে-কমিশন, নির্বাচনে সুরক্ষা সহ একাধিক বিষয়ে আইনি ও রাস্তার লড়াইয়ে ঝড় তুলে দিয়েছিল সরকারি কর্মচারী পরিষদ। আর তারই ফসল হিসাবে গত লোকসভা নির্বাচনে পোস্টাল ব্যালটে তৃণমূলকে কার্যত ধুয়ে মুছে সাফ করে দেয় গেরুয়া শিবির। রাজ্য সরকারি কর্মচারীদের এই আস্থা বিজেপির বাক্সে নিয়ে আসার জন্যই এবার রাজ্য কমিটির গুরুত্বপূর্ণ পদে এলেন দেবাশীষবাবু বলেই মত সংশ্লিষ্ট মহলের। সব মিলিয়ে একুশের মহাযুদ্ধের জন্য আরও বেশি করে ঘর গুছিয়ে ফেলল এবার গেরুয়া শিবির।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!