এখন পড়ছেন
হোম > জাতীয় > একের পর এক সাংসদ করোনা আক্রান্ত! তড়িঘড়ি অধিবেশন শেষ করছে শাসক-বিরোধী সব পক্ষই, জানুন বিস্তারে

একের পর এক সাংসদ করোনা আক্রান্ত! তড়িঘড়ি অধিবেশন শেষ করছে শাসক-বিরোধী সব পক্ষই, জানুন বিস্তারে


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রবলভাবে বেড়ে চলা করোনা সংক্রমণের জেরে সংসদ অধিবেশন এবার মুলতুবি করে দেওয়ার কথা শোনা যাচ্ছে। করোনার জেরেই দীর্ঘদিন বন্ধ থাকার পর সংসদ বাদল অধিবেশনের হাত ধরে সদ্যই খুলেছে। সংসদ খুললেও সাংসদদের মেনে চলতে হচ্ছে একগুচ্ছ করোনা সংক্রান্ত বিভিন্ন গাইডলাইন। কিন্তু তারপরেও দেখা যাচ্ছে, সংসদে উপস্থিত একাধিক নেতা আক্রান্ত হচ্ছেন করোনা সংক্রমণে। করোনা পরিস্থিতিতে সংসদ খোলার পর সংসদে ঢোকার মুখে বাধ্যতামূলক করোনা পরীক্ষায় কিন্তু অনেকেই নেগেটিভ এসেছিলেন।

যাদের অনেকেই এবার পজেটিভ হয়েছেন। আর তারপরেই শোনা যাচ্ছে, পূর্বঘোষিত মেয়াদ অনুযায়ী সংসদের অধিবেশন নাও চলতে পারে। সেক্ষেত্রে আগামী বুধবার বাদল অধিবেশন শেষ হতে পারে। সূত্রের খবর শনিবার বাণিজ্য উপদেষ্টা কমিটির সভায় বিরোধীদের সঙ্গে আলোচনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। তবে সংসদ বন্ধ হওয়ার আগে কেন্দ্রীয় সরকার চাইছে এগারটি অর্ডিন্যান্স পাস করিয়ে নিতে। এখনো পর্যন্ত লোকসভায় মাত্র তিনটি অর্ডিন্যান্স পাস হয়েছে বলে জানা গেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে সংসদে নেতাদের শারীরিক নিরাপত্তার বিষয়টিও প্রধান হয়ে দাঁড়াচ্ছে। ইতিমধ্যেই 3 জন সাংসদের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছে। তাঁদের মধ্যে একজন হলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি এবং প্রহ্লাদ প্যাটেল। শুক্রবার বিজেপি রাজ্যসভার সদস্য বিনয় সহস্রবুদ্ধেও করোনা পজিটিভ হন বলে জানা গেছে। আর তারপর থেকেই শুরু সংসদ চত্ত্বরে আতংক। তবে সংসদে সাবধানতা অবলম্বন হেতু পাশাপাশি দুটো আলাদা কক্ষে অধিবেশনের পরিকল্পনা করা হয়েছে, যাতে সাংসদদের মধ্যে সামাজিক দূরত্ব অবলম্বন করা যায়।

প্রতি 72 ঘণ্টা অন্তর সাংসদদের করোনা পরীক্ষা বাধ্যতামূলক করা হয়েছে। পরিবর্তিত গাইডলাইনে সাংবাদিক ও সংসদ কর্মীদের সংসদ এলাকায় প্রবেশের পরে দৈনিক বাধ্যতামূলক র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে হবে বলে জানা গেছে। একের পর এক সাংসদ করোনায় আক্রান্ত হয়ে পড়ায় দলমত নির্বিশেষে সবারই প্রাণ সংশয় দেখা দিচ্ছে। এবং ঝুঁকি মাথায় না নিয়ে সংসদ না চালানোর দিকেই মত দিচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। অতএব করোনা পরিস্থিতি সামলে সংসদে অর্ডিন্যান্স পাশের ব্যাপারটিও মুখ্য হয়ে দাঁড়াচ্ছে কেন্দ্রীয় সরকারের কাছে। পরিস্থিতি কোনদিকে এগোচ্ছে  সেদিকে নজর রাখবে ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!