এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার অভিনব উপায়ে স্বাধীনতা দিবস উদযাপন মুখ্যমন্ত্রীর, চমকিত রাজনীতি মহল

এবার অভিনব উপায়ে স্বাধীনতা দিবস উদযাপন মুখ্যমন্ত্রীর, চমকিত রাজনীতি মহল


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আজ অভিনব উপায়ে স্বাধীনতা দিবস উদযাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে এক বিশেষ গান বাঁধলেন মুখ্যমন্ত্রী। ইতিপূর্বেও বহু কবিতা, গান রচনা করেছেন মুখ্যমন্ত্রী। আবার একাধিক গ্রন্থের প্রণেতা তিনি। তবে, স্বাধীনতা দিবস উপলক্ষে গান রচনা বলা যেতে পারে অভূতপূর্ব। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানালেন, দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশমাতৃকাকে প্রণাম জানাচ্ছেন তিনি। আজকের এই শুভ দিন উপলক্ষে তাঁর রচনা ও তাঁর ভাবনায় সবার জন্য একটি গান রচনা করেছেন তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

মুখ্যমন্ত্রীর লেখা এই গানটি গাইলেন রাজ্যের মন্ত্রী ইন্দ্রনীল সেন ও গায়ক মনোময় ভট্টাচার্য, তৃষা পারুই, দেবজ্যোতি বসু। গানের লাইনগুলো হলো, “এই ধরণীর মাটির বাঁধন/ বাঁধুক জোরে মোদের/ সোনার চেয়েও যে খাঁটি/ দেশটা সবার নিজের। এই মাটির প্রতি ধূলিতে জন্ম নবজাগরণের/এই মাটির বীরত্বপূর্ণে ধন্য জন্ম মোদের/এই মৃত্তিকা এই বরণীয় সব বীর সন্তানের দল/এই মাটিতেই গড়তে হবে সফল সাধনার ফল/ এই মাটিতেই জন্ম নিয়েছে অনেক ইতিহাস দীক্ষা/এই ধরণী দিক সবারে প্রকৃত মানব শিক্ষা।”

ফেসবুকে এই গান ও গানের ভিডিও পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, এবার স্বাধীনতা দিবসে রেড রোডে রয়েছে ৩০ মিনিটের একটি অনুষ্ঠান। করোনা সংক্রমনের কারণে অনুষ্ঠান অত্যন্ত সংক্ষিপ্ত করা হয়েছে। সদ্য পতাকা উত্তোলন করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার শুরু হতে চলেছে পদক বিতরণ অনুষ্ঠান। করোনা সংক্রমনের জন্য অনুষ্ঠান এবার সম্পূর্ণ দর্শকশূন্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!