এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > পঞ্চায়েতে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে আসরে সাংসদ, ‘বিদ্রোহীদের’ বিরুদ্ধে কড়া অবস্থান

পঞ্চায়েতে শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব মেটাতে আসরে সাংসদ, ‘বিদ্রোহীদের’ বিরুদ্ধে কড়া অবস্থান

রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে যেখানে বিরোধীদের মনোনয়ন জমা পড়েনি সেখানে শাসকদলের চিন্তা বাড়িয়ে একই আসনে একাধিক মনোনয়ন জমা পড়েছে। ফলে দ্বন্দ্ব মিটিয়ে মনোনয়ন প্রত্যাহারে মাঠে নেমেছেন দলের নেতারা। এদিন সেই লক্ষ্য নিয়েই সাংসদ অর্পিতা ঘোষ জেলা পরিষদ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করার জন্য প্রার্থীদের নিয়ে মধ্যস্থতায় বসেন। সেখানেই দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদের ৯নম্বর আসনে কর্মাধ্যক্ষা মনোরমা দাস প্রার্থীপদ প্রত্যাহার করে নেন। দলীয় নির্দেশ না মেনে প্রার্থীপদে মনোনয়ন জমা দিয়ে ঠিক করেন নি তও বুঝিয়ে দেওয়া হয়েছে তাঁকে।রীতিমত তোপের মুখে পরে দলের সিদ্ধান্তকে মান্যতা দিয়ে জমা দেওয়া মনোনয়ন তুলে নেন তিনি। এই নিয়ে সংসদ অর্পিতা ঘোষ জানিয়েছেন, বালুরঘাট ৯ নম্বর আসনে শিপ্রা নিয়োগীকে দল মনোনীত করেছে প্রার্থী হিসেবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

সেই নির্দেশ না মেনে কার প্ররোচনায় মনোরমা দাস ওই আসনে মনোনয়নপত্র দাখিল করলেন তা তিনি জানেন না যদিও মনোনয়ন প্রত্যাহারে রাজি হয়েছেন তিনি কিন্তু তবুও এই দলবিরোধী এই কাজের জন্য মনোরমা দাসের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল। অন্যদিকে তৃণমূলের মনোরমা দাস জানিয়েছেন যে, তিনি গতবারের জয়ী কর্মাধ্যক্ষা হয়ে এলাকার উন্নয়নে প্রচুর কাজও করেছেন কিন্তু তা সত্বেও দল এবার তাঁকে টিকিট দেয়নি।তাই তাঁর অভিমান হয়েছিল আর খানিকটা রাগের বশবর্তী হয়েই ওই সিদ্ধান্ত নিয়েছিলেন ও মনোনয়ন জমা দিয়েছিলেন।কিন্তু তিনি ভুল বুঝতে পেরেছেন ও মনোনয়ন তুলে নিয়েছেন বলেও দাবি করেছেন। প্রসঙ্গত ,
গত পঞ্চায়েত নির্বাচনে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ৮ নম্বর আসনে জয়ী হয়ে কর্মাধ্যক্ষা হয়েছিলেন তৃণমূলের মনোরমা দাস।কিন্তু এবারে সেই আসনটি এসটি সংরক্ষিত হওয়ায় মনোরমা দাসকে টিকিট দেওয়া হয়নি দলের তরফ থেকে। কিন্তু তিনি চেয়েছিলেন যে অন্য আসন থেকে তাঁকে প্রার্থী করা হোক। কিন্তু দল তাতেও সায় না দেওয়ায় বেজায় ক্ষুব্ধ হন তিনি ও ৯ এপ্রিল বালুরঘাট ৯নং জেলাপরিষদ আসনে তৃণমূলের মনোনীত প্রার্থী শিপ্রা নিয়োগী-কে অস্বীকার করে ওই আসনে তিনি নিজেকে তৃণমূল প্রার্থী দাবি করে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। আর এই নিয়েই রাজনৈতিকমহলে চাঞ্চল্য ছড়িয়েছিলো।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!