এখন পড়ছেন
হোম > রাজনীতি > বামফ্রন্ট > সুশান্ত ঘোষের গড়বেতায় ফেরা নিয়ে দ্বিধাবিভক্ত সিপিএম

সুশান্ত ঘোষের গড়বেতায় ফেরা নিয়ে দ্বিধাবিভক্ত সিপিএম


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের নির্বাচনে সিপিএম সুশান্ত ঘোষকে সামনে রেখে জেলার জমি নতুন করে ফিরে পাওয়ার লড়াইতে নামতে চলেছে বলেই জানা গেছে। সেখানে এর আগে দলের শৃঙ্খলাভঙ্গের অপরাধে সুশান্ত ঘোষকে দল সাসপেন্ড করে। এরপর কঙ্কাল কান্ডে জেলায় ফেরার সুবাদে সুপ্রিম কোর্টের অনুমতি পাওয়ার পর সুশান্ত ঘোষকে আলিমুদ্দিনে দেখা যায়।

সেখানে সুর্যকান্ত মিশ্রের সঙ্গে বৈঠক করেন তিনি। যদিও সেই সময় সুশান্ত ঘোষের দলে ফেরা নিয়ে দলের একাংশের মধ্যেই আপত্তি উঠেছিল বলে জানা যায়। কিন্ত সম্প্রতি জানা গেছে, সিপিএম নেতৃত্ব সুশান্ত ঘোষের হাত ধরেই নির্বাচনের আগে আবার গড়বেতার মাটিতে দলের ভিত শক্ত করতে চাইছেl

আর সেখানে দলের একাংশের দাবি, একটা সময় সুশান্ত ঘোষের দাপর গড়বেতার মানুষ দেখে থাকলেও বেনচাপাড়া কঙ্কাল কান্ডের পর সেই দাপট হারিয়ে গেছে। ফলে মানুষের মধ্যে সুশান্ত ঘোষের গ্রহনযোগ্যতা কমে গেছে। তাই সেখানে তাঁকে আবার দলে ফিরিয়ে আনা দলের ক্ষেত্রে সঠিক কাজ হবে না।

আপনার মতামত জানান -

এমন পরিস্থিতিতে অন্যদিকে, সিপিএমের একাংশ মনে করে, সুশান্ত ঘোষের দাপট এখনও কমেনি। ফলে সেই দাপটের জোরেই পশ্চিম মেদিনীপুর জেলায় সিপিএম আবার পায়ের তলার মাটি শক্ত করতে পারবে। কারণ সেই জন্যই ২০২১ সালের বিধানসভা ভোটকে টার্গেট করে দ্বিগুন উদ্যামে গড়বেতায় একসময়কার দাপুটে সিপিএম নেতা সুশান্ত ঘোষের আবারও ফিরে আসা প্রয়োজন বলেই মনে করছেন তাঁরা।

অন্যদিকে, তথ্য সূত্রে জানা গেছে, এখানে সুশান্ত ঘোষ একা নন, তাঁর সঙ্গে থাকবেন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও। ফলে পশ্চিম মেদিনীপুরের গড়বেতা যে উত্তেজনায় ফুটছে, সেটা বলাই বাহুল্য। সেইসঙ্গে সম্প্রতি চন্দ্রকোনায় সিপিএম বাইক মিছিল এবং সভা করার পরিকল্পনা নিয়েছে বলেও জানা গেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে এখানেই দলের একাংশের প্রশ্ন, কেন জেলার নেতাদের সুশান্ত ঘোষের ফেরার কথা আগে থেকে জানানো হয়নি! সেইসঙ্গে সুশান্ত ঘোষের ফেরা নিয়ে প্রবল আপত্তি জানাতে দেখা গেছে জেলা সিপিএমের পার্টির সদস্যদের। সেইসঙ্গে সুশান্ত ঘোষের গড়বেতায় ফেরা নিয়ে বা দলের কর্মকান্ড নিয়ে আলিমুদ্দিন সঠিক সিদ্ধান্ত নিচ্ছে না বলেও অভিযোগ করতে দেখা গেছে তাঁদের।

আর এখানে তাঁদের যুক্তি, সুশান্ত ঘোষ গড়বেতায় ফিরলে, গড়বেতা ফের অশান্ত হয়ে উঠতে পারে। আর এই আশঙ্কার কারণেই এই বিষয়ে আগে থেকেই জেলার নেতাদের সঙ্গে আলোচনা করে তবেই সিদ্ধান্ত নেওয়া উচিত ছিলো বলেই অভিযোগ করতে দেখা গেছে তাঁদের। যদিও এই বিষয়ে দলের অন্য অংশের প্রতিনিধিরা জানিয়েছেন, তাঁরা একেবারে সঠিক সিদ্ধান্তই নিয়েছেন।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!